Style Options
২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি :  |  শ্রী শ্রী দূর্গাপূজা, পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী ও প্রবারনা পূর্নিমা উপলক্ষ্যে ছুটির নোটিশ  |  শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক প্রতিসপ্তাহে শুক্রবার ও শনিবার কলেজ বন্ধের নোটিশ।  |  উচ্চ মাধ্যমিক ১ম বর্ষ (মানবিক /ব্যবসায় শিক্ষা/বিজ্ঞান) শাখার বার্ষিক পরীক্ষার রুটিন-২০২২  |  উচ্চ মাধ্যমিক ২য় বর্ষ (মানবিক /ব্যবসায় শিক্ষা/বিজ্ঞান) শাখার প্রস্তুতিমূলক পরীক্ষার রুটিন-২০২২  |  উচ্চ মাধ্যমিক(বি ,এম) প্রস্তুতিমূলক পরীক্ষা-2022 এর সময়সূচী  |  ★ ৪ বছর মেয়াদি অনার্স কোর্সে রিলিজ স্লিপে ভর্তি বিজ্ঞপ্তি ★   |  শুভ জন্মাষ্টমী উপলক্ষে আগামী ১৮-০৮-২০২২ খ্রি: তারিখ রোজ- বৃহস্পতিবার কলেজ বন্ধ থাকবে।  |  ১৫ আগষ্ট ২০২২ জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর আংশিক পাঠ প্রতিযোগিতার ফলাফল-২০২২।  |  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকীতে ‘জাতীয় শোক দিবস-২০২২’ যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে রুহিয়া ডিগ্রি কলেজ কর্তৃক গৃহীত কর্মসূচী:  |  কলেজের সুবর্ণ জয়ন্তীর সঙ্গীত ও নৃত্য পরিবেশনের জন্য আগ্রহী ছাত্র/ছাত্রীদের নামের তালিকা জমাদান প্রসঙ্গে।  |  পবিত্র আশুরা (মহররম) উপলক্ষে ছুটির নোটিশ  |  রোভার স্কাউট দল গঠন প্রসঙ্গে  |  
7December

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি

December 7, 2022

বিভিন্ন কলেজ-মাদরাসায় একাদশ শ্রেণিতে নতুন শিক্ষার্থী ভর্তির নীতিমালা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। আগামীকাল বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) থেকে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হচ্ছে। আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত ভর্তির আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। ৩১ ডিসেম্বর প্রথম পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে। এবারও তিন দফায় আবেদন গ্রহণ করে একাদশে ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করা হবে। অনলাইন ছাড়া সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে ম্যানুয়ালি ভর্তির আবেদন নেয়া হবে না। আগামী ২২ থেকে ২৬ জানুয়ারি একাদশ শ্রেণিতে ভর্তি প্রক্রিয়া চলবে। ১ ফেব্রুয়ারি একাদশে ক্লাস শুরু করবেন সদ্য এসএসসি ও সমমান উত্তীর্ণ শিক্ষার্থীরা। বুধবার এসব তথ্য জানিয়ে একাদশে ভর্তির নীতিমালা জারি করা হয়েছে।  

অনলাইনে আবেদন :

জানা গেছে, চলতি বছর অনলাইনে নির্ধারিত ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) একাদশ শ্রেণির ভর্তির আবেদন করতে পারবেন। অনলাইন ছাড়া সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে ম্যানুয়ালি ভর্তির আবেদন নেয়া হবে না। শিক্ষার্থীদের আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা। ১৫০ টাকা আবেদন ফি দিয়ে সর্বনিম্ন পাঁচটি এবং সর্বোচ্চ দশটি কলেজে পছন্দ দিতে হবে। একজন শিক্ষার্থী যতগুলো কলেজে আবেদন করবে তার মধ্য থেকে তার মেধা, কোটা ও পছন্দক্রমের ভিত্তিতে একটি মাত্র কলেজে তার অবস্থান নির্ধারণ করা হবে। নির্বাচিত শিক্ষার্থী ৩২৮ টাকা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করতে হবে।

তবে, যেসব শিক্ষার্থী বিশেষ চাহিদা সম্পন্ন হিসেবে এসএসসি পরীক্ষা উত্তীর্ণ হয়েছে তারা বোর্ডে ম্যানুয়ালি ভর্তির জন্য আবেদন করতে পারবেন। প্রবাসীদের সন্তান ও বিকেএসপি থেকে শিক্ষার্থী ভর্তির জন্য বোর্ডে ম্যানুয়ালি আবেদন করতে পারবেন। এক্ষেত্রে বোর্ড প্রমাণপত্র যাচাই বাছাই করে শিক্ষার্থীকে ভর্তির ব্যবস্থা নেবে। 

তিন ধাপে আবেদন ও ফল প্রকাশ :

জানা গেছে, ভর্তির জন্য অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে ৮ ডিসেম্বর। চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। যারা পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছেন, আবেদনের যোগ্য হলে তাদেরও এ সময়ের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। 

আগামী ১৮ থেকে ২২ ডিসেম্বর প্রথম ধাপের আবেদন যাচাই বাছাই ও আপত্তি-নিষ্পত্তি করা হবে। পুনঃনিরীক্ষার ফল পরিবর্তিত শিক্ষার্থীদের আবেদন গ্রহণ হবে ২৬ ডিসেম্বর। একই দিন আবেদন করা শিক্ষার্থীরা পছন্দক্রম পরিবর্তনের সময় পাবেন। আগামী ৩১ ডিসেম্বর প্রথম পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে। 

প্রথম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের নির্বাচন নিশ্চায়ন চলবে ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত। শিক্ষার্থীরা নিশ্চায়ন না করলে প্রথম পর্যায়ের নির্বাচন ও আবেদন বাতিল হবে। তাকে পুনরায় ফিসহ আবেদন করতে হবে। 

৯ ও ১০ জানুয়ারি দ্বিতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে। পছন্দক্রম অনুযায়ী প্রথম মাইগ্রেশনের ফল প্রকাশ করা হবে ১২ জানুয়ারি। একই দিনে দ্বিতীয় পর্যায়ে আবেদনের ফল প্রকাশ করা হবে। দ্বিতীয় পর্যায়ের শিক্ষার্থীর নির্বাচন নিশ্চায়ন চলবে ১৩ ও ১৪ জানুয়ারি। 

তৃতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে ১৬ জানুয়ারি। পছন্দক্রম অনুযায়ী দ্বিতীয় মাইগ্রেশনের ফল প্রকাশ করা হবে ১৮ জানুয়ারি। একইদিনে তৃতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে। তৃতীয় পর্যায়ের শিক্ষার্থীর নির্বাচন নিশ্চায়ন চলবে ১৯ ও ২০ জানুয়ারি।

ভর্তি ও ক্লাস শুরু :

আগামী ২২ থেকে ২৬ জানুয়ারি একাদশ শ্রেণিতে ভর্তি চলবে। ১ ফেব্রুয়ারি একাদশ  শ্রেণিতে ক্লাস শুরু হবে।

[বিদ্র: প্রত্যেকে ভালমতো নীতিমালা পড়ে আবেদন করবে]

view Detals
29September

শ্রী শ্রী দূর্গাপূজা, পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী ও প্রবারনা পূর্নিমা উপলক্ষ্যে ছুটির নোটিশ

September 29, 2022

এতদ্বার রুহিয়া ডিগ্রি কলেজের  সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানান যাচ্ছে যে, শ্রী শ্রী দূর্গাপূজা(বিজয়া দশমী ০৫ অক্টোবর) , পবিত্র ঈদ-ই- মিলাদুন্নবী(সা:)(০৯ অক্টোবর) এবং প্রবারনা পূর্নিমা (০৯ অক্টোবর) উপলক্ষ্যে কলেজে আগামী ০১/১০/২০২২ খ্রি: তারিখ হতে ১০/১০/২০২২ খ্রি: তারিখ পর্যন্ত কলেজ বন্ধ থাকবে। আগামী ১১/১০/২০২২ খ্রি: তারিখ হতে যথারীতি সকলবর্ষের ক্লাশসমূহ চলবে।

view Detals
26September

মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা’র শুভ জন্মদিন উদযাপনের কর্মসূচি

September 26, 2022

এতদ্বারা রুহিয়া ডিগ্রি কলেজের সকল বর্ষের ও সকল বিভাগের ছাত্র/ছাত্রীদের জানান যাচ্ছে যে, আধুনিক বাংলাদেশের রূপকার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র  76 তম শুভ জন্মদিন 28/09/2022 খ্রি: উদযাপনের লক্ষ্যে অত্র কলেজ নিম্নোক্ত কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচি:

১। সাম্প্রতিককালে আমাদের সবচাইতে বড় অর্জন ‘পদ্মা সেতু’ নির্মানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপ আমাদের গর্বিত করেছে। তাই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থীদের পদ্মাসেতু’র অর্জনে অনুপ্রাণিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর শুভ জন্মদিনে শুভেচ্ছা বার্তা লিখতে হবে।

২। শুভেচ্ছা বার্তাটি ১০০ শব্দের মধ্যে হতে হবে।

৩। শুভেচ্ছো বার্তায় পদ্মা সেতু নির্মানে ও বাংলাদেশের অগ্রযাত্রায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় প্রত্যয়ের চিত্র ফুটে উঠাতে হবে।

উল্লেক্ষ্য যে, উক্ত কর্মসূচি  পালনের লক্ষ্যে আগামী ২৮/০৯/২০২২ খ্রি: তারিখ দুপুর ১২.০০ টার মধ্যে অত্র কলেজের ইতিহাস বিষয়ের প্রভাষক জনাব মো: জাহাঙ্গীর আলম এর সাথে যোগাযোগ করার জন্য নির্দেশ করা হল।

                           

অধ্যক্ষ

রুহিয়া ডিগ্রি কলেজ।

view Detals
25August

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক প্রতিসপ্তাহে শুক্রবার ও শনিবার কলেজ বন্ধের নোটিশ।

August 25, 2022

এতদ্বারা রুহিয়া ডিগ্রি কলেজের সংশ্লিষ্ট সকলকে জানান যাচেছ যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক প্রতিসপ্তাহে শুক্রবার ও  শনিবার কলেজ বন্ধ থাকবে।

অধ্যক্ষ 

রুহিয়া ডিগ্রি কলেজ।

view Detals
22August

উচ্চ মাধ্যমিক ২য় বর্ষ (মানবিক /ব্যবসায় শিক্ষা/বিজ্ঞান) শাখার প্রস্তুতিমূলক পরীক্ষার রুটিন-২০২২

August 22, 2022

উচ্চ মাধ্যমিক ২য় বর্ষ প্রস্তুতিমূলক পরীক্ষার রুটিন-২০২২

রুটিনটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

view Detals
22August

উচ্চ মাধ্যমিক ১ম বর্ষ (মানবিক /ব্যবসায় শিক্ষা/বিজ্ঞান) শাখার বার্ষিক পরীক্ষার রুটিন-২০২২

August 22, 2022

উচ্চ মাধ্যমিক ১ম বর্ষ (মানবিক /ব্যবসায় শিক্ষা/বিজ্ঞান) শাখার বার্ষিক পরীক্ষার রুটিন-২০২২

রুটিনটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

view Detals
21August

উচ্চ মাধ্যমিক(বি ,এম) প্রস্তুতিমূলক পরীক্ষা-2022 এর সময়সূচী

August 21, 2022

পরীক্ষার সময়সূচী

 

<... view Detals
18August

রিলিজ স্লিপে ৪ বছর মেয়াদি অনার্স কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি

August 18, 2022

ঐতিহ্যবাহী ও অত্যাধুনিক শিক্ষা প্রতিষ্ঠান রুহিয়া  ডিগ্রি কলেজে ২০২১-২০২২ সেশনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ১ম বর্ষ অনার্স শ্রেণিতে ১ম রিলিজ স্লিপে অনলাইনে ভর্তির আবেদন চলছে। view Detals

17August

শুভ জন্মাষ্টমী উপলক্ষে আগামী ১৮-০৮-২০২২ খ্রি: তারিখ রোজ- বৃহস্পতিবার কলেজ বন্ধ থাকবে।

August 17, 2022

এতদ্বার রুহিয়া ডিগ্রি কলেজের  সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানান যাচ্ছে যে, শুভ জন্মাষ্টমী উপলক্ষে আগামী ১৮-০৮-২০২২ খ্রি: তারিখ রোজ- বৃহস্পতিবার কলেজ বন্ধ থাকবে এবং আগামী ২০-০৮-২০২২ খ্রি: রোজ- শনিবার হতে কলেজের ক্লাশসমূহ যথারীতি চলতে থাকবে।

 

অধ্যক্ষ

রুহিয়া ডিগ্রি কলেজ 

view Detals
পরীক্ষার তারিখ ও বার বর্ষ কম্পিউটারািইজড একাউন্টিং সিস্টেম/ হিসাব রক্ষণ ফিন্যান্সিয়াল প্রাকটিসেস/ ব্যাংকিং ডিজিটাল টেকনোলজি ইন বিজনেস/হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট সময় 
০৮/০৯/২০২২ ১ম বর্ষ বাংলা-১ বাংলা-১ বাংলা-১ সকাল ১০.০০ টা হতে ১২.০০ টা
০৮/০৯/২০২২ ২য় বর্ষ বাংলা-২